শুক্রবার, জুলাই ২৬, ২০২৪

মাইক্রোসফট উইন্ডোজ ১১

আসসালামু আলাইকুম, উড্ডয়নে আপনাকে স্বাগতম!
কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে ভালোই আছেন।

আজ আমরা কথা বলবো মাইক্রোসফট উইন্ডোজ ১১ (Windows 11) নিয়ে।

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মাইক্রোসফট এর নতুন উইন্ডোজ ১১ নিয়ে গুঞ্জন শুরু হয়েছে, এই মাসে (জুন ২৪, ২০২১) তার কনফার্মেশন পাওয়া যাবে।

এদিকে উইন্ডোজ ১০-এর সব ধরনের সাপোর্ট বন্ধের ঘোষণাও দিয়েছে মাইক্রোসফট। মার্কিন এই টেক জায়ান্ট মাইক্রোসফট জানিয়েছে ২০২৫ সালের ১৪ অক্টোবর থেকে তারা উইন্ডোজ ১০-এর আর কোনো নতুন আপডেট বাজারে আনবে না। এবং এর (উইন্ডোজ ১০) নিরাপত্তায় কোনো সাপোর্টও দেবে না।

তাই ধরে নেয়াই যায় যে মাইক্রোসফট তাদের উইন্ডোজ ১১-কে মোটামুটি কনফার্ম করে নিয়েছে, অনেক ব্লগার তাদের ব্লগে / উইটিউবে এই নিয়ে ভিডিও দিচ্ছে ও লেখালেখি করছে, কিন্তু আপাতত গণহারে সবাই এটি ব্যবহার করতে পারবে না, জানা গেছে এটি বর্তমানে ডেভ (Dev) ভার্শনে রয়েছে, শুধুমাত্র ডেভেলপাররাই এটি ব্যবহার করতে পারবে, মাইক্রোসফট এটিকে নতুন জেনারেশন এর উইন্ডোজ বলে আখ্যায়িত করেছে।
সম্প্রতি প্রকাশিত এক টিজারে মাইক্রোসফটের সিইও এই তথ্য জানিয়েছেন। আর এই তথ্য সামনে আসতেই টেক প্রেমিরা ধরে নিয়েছে বাজারে আসতে চলেছে নতুন উইন্ডোজ ১১ (Windows 11)। তবে কনফার্মেশন এর জন্য আগামী ২৪ জুন পর্যন্ত সবাইকে অপেক্ষা করতে হবে। ২৪ জুন এ আগামী দিনের পরিকল্পনা নিয়ে মুখ খুলবে মাইক্রোসফট, এমনটাই জানা গেছে।

 

লেখক পরিচিতিঃ

Faruk Hossain Mithu
Faruk Hossain Mithuhttps://mithu.kholifa.com
I'm Linux Admin, traveler with a passion for movies, tech and programming. Navigating the digital realm with expertise, I enjoy exploring diverse landscapes and staying at the forefront of technology trends. Code enthusiast and cinephile, blending a love for innovation with a sense of adventure.
- বিজ্ঞাপন -
সম্পর্কিত পোস্টগুলো
- বিজ্ঞাপন -

জনপ্রিয় পোস্টগুলো

- বিজ্ঞাপন -
error: Content is protected !!